যৌণ শক্তি বাড়ানো যায় বা সচ্ছল রাখা যায় যে দৈনন্দিন খাবার গ্রহণ ও অভ্যাসের দ্বারা - Sustha Thako -->

Subscribe us for latest update

This website helps you to know some important and necessary health related issues, how to build a healthy and normal body and how to keep the body healthy, etc. It also helps you to know about sex so that you can enjoy a healthy sex life. And healthy life and happy life can be enjoyed.
যৌণ শক্তি বাড়ানো যায় বা সচ্ছল রাখা যায় যে  দৈনন্দিন খাবার গ্রহণ ও অভ্যাসের দ্বারা

যৌণ শক্তি বাড়ানো যায় বা সচ্ছল রাখা যায় যে দৈনন্দিন খাবার গ্রহণ ও অভ্যাসের দ্বারা

এর জন্য আপনাকে নিয়মিত যৌন শক্তি বৃদ্ধিকারী খাবার খেতে হবে। খাবার খেয়ে যৌন শক্তি বাড়ানো সবচেয়ে নিরাপদ মাধ্যম। যৌন শক্তি বাড়ানোর সেরা কয়েকটি খাবারঃ

  • খেজুর খেলে যৌন শক্তি বাড়ে।

  • মধু খেলে যৌণ শক্তি বাড়ে অক্ষমতা দূর করার জন্য বিশ্বের সকল বিখ্যাত মধু বিজ্ঞানীদের মতে দৈনিক পর্যাপ্ত মধুই যথেষ্ট। আপনাকে অবশ্যই খাাঁটি মধু খেতে হবে। নিয়মিত মধু সেবন করলে ধাতু দুর্বল রোগ হয় না। এছাড়া যাদের তারাতাড়ি বের হয়ে যায় এবং বীর্য খুবই পাতলা তাদের ক্ষেত্রে মধুর চেয়ে উপকারি আর কিছু হতে পারে না। তাই যৌন শক্তি বাড়াতে প্রতি সপ্তাহে অন্তত ৩ থেকে ৪ দিন ১ গ্লাস হালকা গরম পানিতে ১ চামচ খাঁটি মধু মিশিয়ে তা পান করতে হবে।
  • কালোজিরা খেলে যৌন শক্তি বহূগুনে বেড়ে যায়; কারন কালোজিরা স্নায়ুকে উজ্জীবিত করে ও দেহের রক্ত চলাচল বৃদ্ধি করে।
যৌন শক্তি বাড়াতে কালোজিরার উপাদান জাদুকরি ভূমিকা রাখে। কারন কালোজিরাতে প্রায় ১০০ টিরও বেশি পুষ্টি ও উপকারী উপাদান আছে। কালোজিরা ফুলের মধু উৎকৃষ্ট মধু হিসেবে বিশ্বব্যাপী বিবেচিত। কালোজিরার প্রধান উপাদানের মধ্যে আমিষ রয়েছে ২১%, শর্করা রয়েছে ৩৮ %, স্নেহ ৩৫%। এছাড়াও ভিটামিন ও খনিজ পদার্থ আছে। প্রতি গ্রাম কালিজিরার পুষ্টি উপাদান হলোঃ প্রোটিন ২০৮ মাইক্রো গ্রাম; আয়রন রয়েছে ১০৫ মাইক্রো গ্রাম; ফসফরাস রয়েছে ৫.২৬ মিলি গ্রাম; কপার রয়েছে ১৮ মাইক্রো গ্রাম; জিংক আছে ৬০ মাইক্রো গ্রাম, ভিটামিন বি(১)রয়েছে ১৫ মাইক্রো গ্রাম; নিয়াসিন রয়েছে ৫৭ মাইক্রো গ্রাম; ক্যালসিয়াম রয়েছে ১.৮৫ মাইক্রো গ্রাম; ফোলাসিন আছে ৬১০ আইউ। এই সমস্ত উপদান গুলো খুবই উপকারি ও আমাদের দেহের জন্য অতি প্রয়োজনীয়। উক্ত উপাদন যৌন শক্তি বাড়াতে খুবই সহায়ক। তাই যৌন শক্তি বাড়ানোর জন্য আমাদের নিয়মিত কালোজিরা খেতে হবে।
  • তরমুজ খেলে যৌন শক্তি বাড়ে।
  • তৈলাক্ত মাছ খেলে যৌন শক্তি বাড়ে।
  • পালংশাক খেলে যৌন শক্তি বাড়ে।
  • বাদাম খেলে যৌন শক্তি বাড়ে।
  • টাটকা ফল খেলে যৌন শক্তি বাড়ে।

  • যৌন শক্তি বাড়ানোর ২০ টা সেরা খাবার :

১। যৌন শক্তি বাড়াতে খেজুর :

খেজুর বা খোরমা খেজুরের সাথে যৌন শক্তি এবং শারীরিক শক্তির বিশেষ সম্পর্ক রয়েছে। এ জন্য বিবাহ-শাদিতে আদি কাল থেকেই খোরমা খেজুর বিলি করার একটি রিতি রয়েছে। যৌন শক্তি বাড়ানোর জন্য মূলত খেজুরে বিদ্যমান বিভিন্ন শক্তিশালী খনিজ উপাদান দায়ী। যৌন হালুয়া বা মদক তৈরিতে এ জন্যই খোরমা খেজুর ব্যবহার করতে হয়। শুধু তাই নয় চিকিৎসা বিজ্ঞানেও খেজুরকে যৌন শক্তি বৃদ্ধির জন্য বিশেষ একটি খাদ্য উপাদান হিসিবে গন্য করা হয়। আরবের মানুষের খাদ্য তালিকায় প্রধান খাদ্য হিসেবে থাকে খেজুর। যার কারনে আরবিয়ানরা শারিরীক শক্তিতেিএবং যৌন শক্তিতে অতুলনীয়। খেজুর খেয়ে যৌন শক্তি বাড়ানোর জন্য আপনাকে প্রতিদিন ৩ থেকে ৫ করে খেজুর খেতে হবে অথবা তাজা খেজুর মাখনের সাথে খেতে হবে।

 যৌন শক্তি বাড়াতে মধু :

মধু হলো যৌন শক্তি বড়ানোর জন্য সর্বজন স্বীকৃত ও প্রমানিত একটি শ্রেষ্ঠ উপাদান। যৌন শক্তি বাড়ানোর উদ্দেশ্য খাঁটি মধু খেলে উদ্দেশ্য বিফলে যাবে না। ইসলাম ধর্ম তথা পবিত্র আল-কোআন এবং অন্যান্য ধর্মেও মধুর কথা বলা হয়েছে বিশদ ভাবে। মধু শুধু যৌন শক্তিই বাড়ায় না এর পাশাপাশি মধু দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ! মধু দেহ থেকে দুষিত পদার্থ বের করে দিতে সাহায্য করে; আমাদের ব্রেইন বা মস্তিষ্কে শক্তি বাড়ায় তথা স্মৃতি শক্তি বাড়ায়; মধু আমাদের পাকস্থলিও ভালো রাখে। যৌন শক্তি বাড়ানোর জন্য মধুর বিভিন্ন উপাদান এক্ষেত্রে ভূমিকা রাখে। যৌন শক্তি বাড়ানোর জন্য সকালে খালিপেটে, হাতে মধু নিয়ে চেটে চেটে খেতে হবে ; অথবা এক গ্লাস হালকা গরম পানিতে ১ বা ২ চামচ মধু মিশিয়ে খেতে হবে।
যৌন শক্তি বাড়ানোর জন্য দুধ :
আপনি কখনো না কখনো একজন নববধুকে তার স্বামীর জন্য এক গ্লাস দুধ নিয়ে যেতে দেখেছেন। আমাদের সমাজে সদ্য বিবাহিত ছেলেদের আজও প্রতি সন্ধ্যায় এক গ্লাস করে দুধ খেতে দেয়া হয়। এর কারন আপনে বুঝে গেছেন। দুধ শুধু যৌন শক্তি বৃদ্ধি করে তাই নয়, দুধ যৌন ঘাততি এবং শারিরীক শক্তিও যথেষ্ট বাড়িয়ে দেয়। কারন দুধ হলো এমন একটি আদর্শ খাদ্য যেখানে ভিটামিন সি ছাড়া সমস্ত খাদ্য উপাদান রয়েছে। যৌন শক্তি বাড়ানোর জন্য গরু, মহিষ, ছাগলের দুধ খেতে পারেন। তবে পুরুষের যৌন শক্তি বাড়াতে ছাগলের দুধ অতুলনীয় ! এ জন্য ছাগলের দুধ খেলে উদ্দেশ্য বিফলে যাবে না। অন্য দুধের তুলনায় ছাগলের দুধ তাড়াতাড়ি হজম হয়।

৪। যৌন শক্তি বাড়ানোর জন্য ডিম :

দুধের পরে ডিমের স্থান। যৌন শক্তি বাড়াতে ডিম একটি আদর্শ খাদ্য। সকালের নাস্তায় আপনি আর যাই খান, যৌন উপকারিতা পেতে হলে একটি সেদ্ধ ডিম খেতেই হবে। কারন সেদ্ধ করা ডিমে রয়েছে- আমিষ বা প্রোটিন, ভিটামিন ও স্নেহ পদার্থ। একটি সেদ্ধ ডিম খাওয়ার ফলে আপনার দেহে যথেষ্ট শক্তি সঞ্চার হবে। স্ত্রী গমনের পরে অথবা স্বপ্নদোষ হলে, শরিলের ঘাততি পূরণের জন্য যৌন বিশেষজ্ঞরা সেদ্ধ ডিম খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। তবে অবশ্যই দেশি মুরগির ডিম খাওয়ার চেষ্টা করতে হবে।

৫। যৌন শক্তি বাড়ানোর জন্য কলা :

কলা পুরুষের স্পার্ম বা বীর্যের মান উন্নত করে। এছাড়া কলাতে রয়েছে ব্রমেলাইন নামক এক প্রকার এনজাইম; যা পুরুষের যৌন শক্তি বাড়াতে বিশেষ ভূমিকা রাখে। এর পাশাপাশি কলাতে রয়েছে প্রচুর পরিমানে পটাশিয়াম এবং রিবোফ্লাবিন; যা শরিলকে শক্তিশালী করে তোলে।

৬। যৌন শক্তি বাড়াতে পালংশাক :

বিভিন্ন শাক-সবজির মধ্যে পালংশাক খনিজ উপাদানে ভরপুর। যেমন পালংশাকে আছে প্রচুর পরিমানে ম্যাগনেশিয়াম। এই ম্যাগনেশিয়াম শরীলে রক্ত চলাচল বাড়ায়। যৌন বিশেষজ্ঞদের মতে দেহের রক্ত চলাচল বাড়লে যৌন শক্তি বাড়ে। তাই মাঝে মাঝে পালংশাক ও অন্যান্য তাজা শাক-সবজি খাওয়া যেতে পারে।

৭। যৌন শক্তি বাড়াবে রসুন :

রসুনের উপকারিতা ও সহজলভ্যতার জন্য; রসুন কে বলা হয় গরিবের পেনিসিলিন। সহজ ভাষায় বললে রসুন এমন একটি খাদ্য উপাদান যা নিরবে যৌন জীবনে ভূমিকা রেখে চলে। রসুন যৌন অক্ষম পুরুষের ক্ষমতা বাড়ায়; বীর্য বাড়ায়; বীর্য ঘন করে। এছাড়াও রসুন প্রেশার নিয়ন্ত্রনে রাখে; গ্যাস সমস্যায় উপকার করে; দেহে ব্যাথার প্রশমন করে। তবে এক সাথে ২-৩ কোয়া রসুন খেতে হবে, এর বেশি নয়।

৮। যৌন শক্তি বাড়াতে পেঁয়াজ:

পেঁয়াজের কোন উপদান যৌন শক্তি বাড়াতে ভূমিকা রাখে তা এখনো জানা না গেলেও; পেঁয়াজ যৌন শক্তি বাড়ানোর জন্য আদিকাল থেকেই ব্যবহৃত হয়ে আসছে! এক কোষী পেঁয়াজ ও কালোজিরা মধুর সাথে খেলে যৌন শক্তি বাড়ে; দ্রুত বীর্যপাত বন্ধ হয়; বীর্য ঘন হয়।

৯। যৌন শক্তি বাড়ানোর জন্য গাজর :

আমরা সবাই জানি গাজর একটি সবজি। কিন্তু যৌন শক্তি বাড়ানোর ক্ষমতা রয়েছে গাজরের। এজন্য ১৫০ গ্রাম পরিমান গাজর কুচি নিয়ে; ১ চামচ মধু এবং হাফ সেদ্ধ ডিম মাস দু’য়েক খেতে হবে। এতে করে যৌন শক্তি বেড়ে যাবে।

১০। যৌন শক্তি বাড়ানোর জন্য তরমুজ :

তরমুজ শুধু একটি সুমিষ্ট ফলই নয়; বরং এটি যৌন শক্তি বাড়ানোর গোপন মেডিসিনও। হ্যাঁ, যৌন শক্তি বাড়ানোর জন্য যাবতীয় উপাদান রয়েছে তরমুজে। এজন্য তরমুজকে বলা হয় “প্রাকৃতিক ভায়াগ্রা” ! ভায়াগ্রা হলো যৌন উদ্দীপনা বৃদ্ধির ওষধ ; যা বাজারে কিনতে পাওয়া যায়। কিন্তু তরমুজ এমনিতেই এর বিকল্প হিসেবে কাজ করে। এজন্য তরমুজ খাওয়ার বিকল্প নেই।

১১। যৌন শক্তি বাড়াতে তৈলাক্ত মাছ:

ওমেগা ৩ ফ্যাটি এসিড যৌন শক্তি বাড়াতে বা যৌন জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পলন করে ! আর তৈলাক্ত মাছে থাকে প্রচুর পরিমানে ওমেগা ৩ ফ্যাটি এসিড ! এছাড়া সামুদ্রিক মাছেও প্রচুর পরিমানে ওমেগা ৩ ফ্যাটি এসিড থাকে। তৈলাক্ত মাছ এবং সামুদ্রিক মাছ খেলে দেহের রক্ত চলাচল বৃদ্ধি পায়; শরীলের ডোপামিন বেড়ে যায়; দেহের গ্রোথ বা বৃদ্ধি জনিত হরমোন নির্গত হয়।

১২। যৌন শক্তি বাড়ায় স্ট্রবেরী:

স্ট্রবেরী একটি টক-মিষ্টি ফল হলেও যৌন শক্তি বাড়ানোর জন্য এটি বিশেষ ভূমিকা রাখে। স্ট্রবেরি দেহের রক্ত চলাচল বৃদ্ধি করে; ফলে শারীরিক সক্ষমতা বৃদ্ধি পায় ! স্ট্রবেরীতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ‘সি’ এবং অ্যান্টিঅক্সিডেনট; যা পুরুষের স্পার্মের সংখ্যা বাড়ায়।

১৩। যৌন শক্তি বাড়ানোর জন্য বাদাম:

আদিকাল থেকে যৌন শক্তি বাড়ানোর উপায় বা মাধ্যম হিসেবে কাঠ বাদাম কিংবা কাঠ বাদামের দুধ ব্যবহৃত হয়ে আসছে। তবে সকল প্রকার বাদাম যেমন- চীনা বাদাম; কাঠ বাদাম; পেস্তা বাদাম ; কাজু বাদাম খেলে যৌন উপকার পাওয়া যায়।

১৪। যৌন শক্তি বাড়ানোর জন্য আপেল:

বিশেষজ্ঞগণ সকলকেই প্রতিদিন একটি করে আপেল খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন ! বলা হয়ে থাকে প্রতি দিন অন্তত একটি করে আপেল খেলে ডাক্তারের কাছে যেতে হয় না; কোনো রোগে ধরে না। আপেলের শতকরা ৮০ ভাগ জল এবং এটি সকলের পছন্দের একটি সুমিষ্ট ফল। আপেলে রয়েছে দেহের জন্য প্রয়োজনীয় সকল প্রকার ভিটামিন ও খনিজ। আপেল খেলে যৌন শক্তি বাড়ে সাথে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। তাই যৌন শক্তি বাড়ানোর উপায় বা মাধ্যম হিসেবে আপনি প্রত্যহ একটি করে সবুজ আপেল খেতে পারেন।
৫। কলিজা:
কেউ কেউ কলিজা খেতে পছন্দ করে; আবার কেই পছন্দ করে না। সত্যি বলতে যৌন জীবনে কলিজা খাওয়ার ফল ইতিবাচক ! কেননা কলিজায় প্রচুর পরিমানে জিঙ্ক থাকে। আর জিঙ্ক শরিলের টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়ানোর পাশাপাশি যৌন শক্তি বাড়ায়। অন্যদিকে দেহে যথেস্ট জিঙ্ক না থাকলে প্রয়োজনীয় হরমোন উৎপন্ন হয় না। তাছাড়া জিঙ্কের কারনে আরোমেটেস এনজাইম নির্গত হয় ।

১৬। মিষ্টি আলু :

আমরা এখনো অনেকেই জানি না যে মিষ্টি আলু একটি উন্নত মানের “সেক্স” ফুড। মিষ্টি আলু শর্করার একটি ভালো মাধ্যম। কিন্তু মিষ্টি আলুতে শর্করা বা কার্বোহাইড্রেট এর পাশাপাশি রয়েছে বিটা ক্যরোটিন। যা যৌন হরমোন তৈরিতে সাহায্য করে। তবে ডায়াবেটিক্স রোগীদের ক্ষেত্রে মিষ্টি আলু এড়িয়ে চলতে হবে।

১৭। যৌন শক্তি বাড়ানোর উপায় হিসেবে কফি খান:

কফি আমরা নিয়মিত পান করলেও অনেকেউ এখনো জানিনা যে কফিতে থাকা ক্যাফেইন যৌন বা সেক্স মুড ঠিক রাখে। এজন্য নিয়মিত কফি পান করা যেতে পারে। দিনে ২ থেকে ৩ বারের অধিক কফি পান করা ঠিক নয়। এত অন্যান্য জটিলতার সৃষ্টি হতে পারে।

১৮। যৌন শক্তি বাড়ানোর উপায় হিসেবে কুমড়োর বীজ খান:

কুমড়োর বীজ প্রকৃতিক ভাবে জিঙ্ক এর সেরা উৎস ! কুমড়ো বীজে রয়েছে জিঙ্ক সহ আরো বিভিন্ন খনিজ উপাদান। জিঙ্ক সহ এই উপাদান গুলো যৌন শক্তি বাড়ানোর জন্য কার্যকর ভূমিকা রাখে। এজন্য কুমড়োর বীজ ঘিতে ভেজে খাওয়া দরকার।

১৯। যৌন শক্তি বাড়ানোর উপায় হিসেবে কালোজিরা খান 

যৌন শক্তি বাড়ানোর জন্য কালোজিরা কে বিভিন্ন ভাবে ব্যবহার করা হয়ে থকে। প্রতিদিন কালোজিরা ও মধু খেলে যৌন শক্তি বাড়ে। আবার কালোজিরার তেল ব্যবহার করেও বিশেষ ফল পাওয়া যায়।


0 Response to "যৌণ শক্তি বাড়ানো যায় বা সচ্ছল রাখা যায় যে দৈনন্দিন খাবার গ্রহণ ও অভ্যাসের দ্বারা "

Follow us

SOCIAL ICON

BLANK